একগুচ্ছ কবিতা
- বিচিত্র কুমার ২৯-০৩-২০২৪

(০১)
প্রেমের সঙ্গীত
-বিচিত্র কুমার

আমি আগ্নেয়গিরির আগুনে পুড়ছি,তোর চোখে তাকিয়ে
হৃদয়জমিন পুড়েপুড়ে ছাই প্রেমের সঙ্গীতে;
কিছুকথা কিছুস্মৃতি রয়েছে হৃদয়ের গভীরে
বারবার পুড়ছি বেদনার নদীতে।
ঢেউ তুলে ভাঙ্গে মন কেউ দুরবার গতিতে
কিছুকিছু পরিচয় থেকে যায় চোখের ভাষাতে।

(০২)
হতাশার গান
-বিচিত্র কুমার

প‍্রেম নেই প্রেম নেই এযুগের কিনারে
তবু তোকে খুঁজে মরি ভালোবাসার মিনারে ;
এলোমেলো চুল,করি শুধু ভুল,হৃদয়ের দুয়ারে
ওগো আমার সুন্দরী টিনারে।
কত কথা কত ব‍্যথা বুকের এ মাজারে
বুলবুলি গান শুনায় বেদনার সুরে।

(০৩)
সোনার পাখি
-বিচিত্র কুমার

লোহার খাঁচার সোনার পাখি
কেমনে তোমায় ধরে রাখি;
যা পাখি তুই উড়ে যা
ইচ্ছে মতো বাড়া পা।
তুই তো আমার ছিলি না
মনটা তুই দিলি না।

(০৪)
ফিলিক্স পাখি
-বিচিত্র কুমার

আবেগ যেন পাগলা ঘোড়া
কিছুই শুনেনা,
ভালোবাসার ফিলিক্স পাখি
সেটাই বুঝেনা।
কেউবা প্রেমে মালা গাঁথে
কেউবা গাঁথেনা।

(০৫)
রোমান্টিক পরিচয়
-বিচিত্র কুমার

আমার দুই চোখে শুধু তুমি
অথচ তোমার দুই চোখে আমি নেই;
ঘুম নেই টুম নেই
দুনিয়াতে প্রেম নেই।
তবু প্রেমে থাকে শুধু টানাটানি
দুই জনার হলো জানাজানি।

(০৬)
প্রেমের মন্ত্র
-বিচিত্র কুমার

এযুগের মেয়েদের ভালোবাসার কথা বললে,
সখের ফুলদানি ভেঙ্গে ফেলে -- অখুশি ;
কিন্তু মাঝরাতে আদর করলে,
বড্ড হয় খুশি।
তাইতো এত রাত জাগাজাগি
চুপিচুপি রঙ মাখামাখি।

(০৭)
প্রতীক্ষা
-বিচিত্র কুমার

বুকের ভেতর জমা রেখেছি
তোমার দেওয়া একবিন্দু শিশির,
হাজার বছর ধরে দেখা নেই
রাতজাগা পাখি নিশির।
তবু প্রতীক্ষায় বসে আছি নীড়ে
নিঃসঙ্গতার ভাষাহীন দুয়ারে।

নামঃ বিচিত্র কুমার
গ্রামঃ খিহালী পশ্চিম পাড়া
পোস্টঃ আলতাফনগর
থানাঃ দুপচাঁচিয়া
জেলাঃ বগুড়া
দেশঃ বাংলাদেশ
মোবাইলঃ 01739872753

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।