শরতকে ডাকে
- বিচিত্র কুমার ১৯-০৪-২০২৪

সাদা মেঘ হাত নেড়ে
শরতকে ডাকে,
তুলতুলে মেঘগুলো
এসে ঝাঁকে ঝাঁকে।

ক্ষেতে ক্ষেতে শিশিরের
ডকমগে দানা,
নেচে নেচে উড়ে আসে
পাখিদের ছানা।

দলে দলে ছেলে মেয়ে
শাপলা শালুক তোলে,
হাঁটুজল ছলছল
শুধু যায় খেলে।

ছোট পাখি দোল খায়
কাশ ফুলে ফুলে,
সাদা বক পথ হারায়
সবকিছু ভুলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।