দুটি ছড়া
- বিচিত্র কুমার ২৬-০৪-২০২৪

(০১)
বিজয় মানে
-বিচিত্র কুমার

বিজয় মানে ইচ্ছেমতো
খুকুর আঁকাআঁকি,
বিজয় মানে প্রভাতবেলা
পাখির ডাকাডাকি।

বিজয় মানে ফিরিয়ে পাওয়া
নিজের অধিকার,
বিজয় মানে আত্মসম্মান
নিজের রক্ষার।

বিজয় মানে আনন্দ খুশি
শিশুর মুখের হাসি,
বিজয় মানে উল্লাস আর
রাখালিয়া বাঁশি।

(০২)
ষোল ডিসেম্বরে
-বিচিত্র কুমার

নিশান উড়ে নিশান উড়ে
মুক্ত বাতাসে,
আঁধার কেটে আলোর রশ্মি
ফোটে আকাশে।

রঙধনু রঙ সাজে
খুশির তালে তালে,
স্বাধীনতার সুখ পাখি
ডাকে গাছের ডালে।

রক্তক্ষয়ী যুদ্ধ শেষে
ষোল ডিসেম্বরে,
পাকহানাদার হার মানে
মুক্তিসেনার তীরে।

নামঃ বিচিত্র কুমার
গ্রামঃ খিহালী পশ্চিম পাড়া
পোস্টঃ আলতাফনগর
থানাঃ দুপচাঁচিয়া
জেলাঃ বগুড়া
দেশঃ বাংলাদেশ
মোবাইলঃ 01739872753

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।