স্বাধীনতা তুমি
- বিচিত্র কুমার ২০-০৪-২০২৪

স্বাধীনতা তুমি
কাজী নজরুলের বিদ্রোহী কবিতা,অগ্নিবীনার গান;
স্বাধীনতা তুমি
বঙ্গবন্ধুর শেখ মুজিবের সোনার বাংলা গড়ার আহবান।

স্বাধীনতা তুমি
সবুজ মাঠে বটের ছায়ায় রাখালিয়া বাঁশি;
স্বাধীনতা তুমি
সোনালী ক্ষেতে কৃষকের হাসি।

স্বাধীনতা তুমি
বাংলার,দামাল ছেলের প্রাণের অস্থিরতা;
স্বাধীনতা তুমি
আজো একাত্তরের স্মৃতিকথা।

স্বাধীনতা তুমি
কোটি কোটি মানুষের হৃদয়ের আলপনা,আলোকচিত্র;
স্বাধীনতা তুমি
বিশ্বের বুকে স্বর্ণে লেখা বাংলাদেশের মানচিত্র।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।