স্বাধীনতা
- বিচিত্র কুমার ১৮-০৪-২০২৪

যে শব্দের জন্য মানুষ বিদ্রোহ ঘোষণা করে
জ্বলন্ত আগুনে ঝাঁপিয়ে পড়ে,
বীরের বেশে অস্ত্র হাতে তুলে নেয়
জীবনকে ক্ষুদ্র ভেবে যুদ্ধ করার প্রস্তুতি নেয়।
সেই একমাত্র শব্দ হলো স্বাধীনতা।

পরাধীনতায় কে বাঁচতে চায়?
সবাই তো একটু সুখে থাকতে চায়,
একটু শান্তিতে থাকতে চায়
একটু নিজের মতো চলতে চায়।
স্বাধীনতা ঠিক সেই সুখ পাখি
যাকে পাবার জন্য পাগল এই পৃথিবী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।