মুক্তিযুদ্ধের গল্প
- বিচিত্র কুমার ১৯-০৪-২০২৪

দাদুর মুখেগল্প শুনি
একাত্তরের কতো,
বাঁধলো দেশে যুদ্ধ যখন
ছিলাম শিশুর মতো।

ছাব্বিশে মার্চ একাত্তরে
স্বাধীনতার ডাক,
রক্ত নদী পাড়ি দিয়ে
ভাঙ্গল বুকের বাঁধ।

মুক্তিসেনা ঝাঁপিয়ে পড়ে
জীবন বাজি রেখে,
শত্রুসেনা কাঁপতে থাকে
তাদের সাহস দেখে।

রক্তে লাল রক্তে লাল
স্বদেশ জনতা,
নয় মাস যুদ্ধ শেষে
এলো স্বাধীনতা।

দাদুর মুখে গল্প শুনে
কত্তো ভালো লাগে,
মনের মধ্যে যুদ্ধে যাবার
ইচ্ছেটা ভাই জাগে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।