উদাস দৃষ্টি হতাশ পাখি
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ২০-০৫-২০২৪

যখন তুমি জানালার গ্ৰিল ধরে উদাস ভাবে তাকিয়ে থাকবে শেষ বিকালের আকাশের দিকে,
তখন দেখবে একটা সাথীহারা পাখি উড়ে বেড়াচ্ছে
হতাশ হয়ে এ মেঘের কোল থেকে অন্য মেঘের কোলে।
জানো ঐ পাখিটার কাহিনি?
ওর কিন্তু সাথী ছিল
তবে তা পূর্বজন্মে,
হুবহু তোমার মতো দেখতে
ঠিক, তুমিই যেন।
আর পাখিটা কে জানো?
যার ফটোতে তুমি প্রতি সন্ধ্যায় ধূপ দেখাও
অঝোর ধারায় কেঁদে-
সে এজন্মে ঐ দশায় আছে একা জীবন নিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।