মনহরিণী কদম ফুল
- বিচিত্র কুমার ১৫-০৫-২০২৪

ঝিরিঝিরি বৃষ্টি পড়ে মন করে হায় ব্যকুল !
অপলক দৃষ্টিতে চেয়ে থাকে মনহরিণী কদম ফুল ।
নিদারুণ তার রূপের বাহার সাদা পাড়া হলুদ শাড়িতে ;
সেজেগুজে হাতছানি দেয় কদম ডালে তার বাড়িতে।
ইচ্ছে করে তার হারিয়ে যেতে নীল আকাশের দেশে
তাইতো সে হাতছানি দেয় বর্ষা রানীর বেশে।
লুকিয়ে থাকে অসংখ্য সবুজ পাতার ফাঁকে ;
হৃদয়-গভীরে স্বপ্নস্মৃতি এঁকে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।