সময় ও জীবন
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ২০-০৫-২০২৪

সময় তো এগিয়ে চলে নিজের মতো
পারবে কি তাকে থামাতে?
জীবনও এগিয়ে চলে গন্তব্যের দিকে
পারছ কি তাকে কাজে লাগাতে?

কোনোদিন থামবে না সময়
সময় থামার নয়।
জীবন আসছে জীবন যাচ্ছে-
এভাবেই বয়স বাড়ছে পৃথিবীর।
কিছু জীবনের নাম হয়,
কিছু জীবন সাদামাটা।
শুধু সময় এগিয়ে চলে
জীবনকে সঠিকভাবে ব্যয় করছ কি সময়ের তালে?

--- অর্ঘ্যদীপ চক্রবর্তী
৩০/০৬/২০২৩
রাত, বারুইপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।