প্রাণটা বেরিয়ে গেলে যেন বেঁচে যাই
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ২০-০৫-২০২৪

সত্যি, জীবন থেকে আনন্দের সময়গুলো গেল কোথায়?
এখন নীল আকাশ দেখলেও মনে খুশি জাগে না,
তারা ঝলমলে আকাশ দেখলেও ফেলে আসা দিনের কথা স্মৃতিতে ভাসে না।
কী না জানি এক অতৃপ্ত দুঃখ আমায় পেয়ে বসেছে-
আষ্টেপিষ্ঠে জড়িয়ে রেখেছে,
মরণ চেষ্টা করলেও পারব না বেরোতে,
ক্রমে জীবনটা আঁধারে ডুবে যাচ্ছে।
শুধু পাই মৃত দেহের পাশে রাখা রজনীগন্ধার গন্ধ।
হৃদয়টা চুপসে যাচ্ছে, দম বন্ধ হয়ে যাচ্ছে,
প্রাণটা বেরিয়ে গেলে যেন বেঁচে যাই।

---- অর্ঘ্যদীপ চক্রবর্তী
২৮মে,২০২৩,বিকাল, বারুইপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।