ভালোবাসার কারাগারে বন্দি
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ২০-০৫-২০২৪

আমার বহুদিনের ইচ্ছা ভালোবাসা কোথায় থাকে তা জানা।
লোকে নাকি বলে ভালোবাসা হৃদয়ে থাকে-
তাই ভালোবাসা খুঁজতে একদিন নিজের হৃদয়ে প্রবেশ করি।

হৃদয়কে আকাশের সাথে তুলনা করা যায়!
আকাশের অস্তিত্ব আছে,
কিন্তু তার কোনো সীমা-পরিসীমা নেই, নিজেই তো মহাশুন্য।
হৃদয়ও ঠিক সেইরকম।

হৃদয়ে গিয়ে আর বেরোতে পারিনি-
সেখানে যাওয়া যায় কিন্তু ফেরা যায় না।
সেইদিন থেকে আজ অব্দি সূর্যের মুখ দেখা হয়নি
মনে হয় ভবিষ্যতেও সম্ভব হবে না।
ভালোবাসা খুঁজতে শেষে ভালোবাসার কারাগারে বন্দি হই!
এই কবিতাটির জন্ম ওখানেই।

--- অর্ঘ্যদীপ চক্রবর্তী
৭/০৭/২০২৩
বারুইপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।