প্রেমের প্রহেলিকা
- বিচিত্র কুমার ২৯-০৪-২০২৪

সাদাসাদা মেঘগুলো ডানা মেলতে মেলতে উড়ে যায়:
কোন এক আবেগের দেশে;
কাশ কুমারীরাও ফুরফুর করে উড়তে থাকে শরতের আকাশে,
রূপকথার থেকে একটু দূরে ওই স্বপ্নপূরীর দেশে।
স্বপ্নরা বুকের ভিতর বাসা বাঁধতে বাঁধতে বাসর সাজায়
আকাশের মতো রঙধনুর সাত রঙে।

এভাবে প্রেমিকেরা দিনের পর দিন মনের ইচ্ছেগুলো
রঙিন আকাশে উড়ে দিতে থাকে;
অন্যদিকে বুলবুলিরা উঁকি ঝুঁকি মারে-
কেউ ভালোবাসার কথা বলে না মুখে, উড়ে আর উড়ে
দূরে দূরে ঘোরে।

যদি তুমি শক্ত করে ধরতে চাও তাহলে সে
চিরতরে হারিয়ে যায় ;
আর যদি আলতো করে ধরো তুমি,
তাহলে বারবার খিলখিলিয়ে হেসে উড়াল দেয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।