শরৎরূপী প্রেমিক আমি
- বিচিত্র কুমার ২৯-০৪-২০২৪

কোন এক শরতের পড়ন্ত বিকেলবেলা:
তোমার সাথে আমার প্রথম কথা;
রাশিরাশি কাশফুল উতলা হাওয়ায় দোল খাচ্ছিল,
একটা নতুন সম্পর্কের আনন্দে:
এদিকে ডুবু করে ডুবছিলো বেলা।

কচি সবুজ ধান গাছের বুকে কত না স্বপ্ন ছিলো
দুজনে হারিয়ে যাবে স্বপ্নের নকশীকাঁথার মাঠে;
মনের ভিতরে জমে থাকা কথাগুলো উড়াল দিতে থাকে
কিন্তু ঋতুর রানী তার কোন কথা বুঝতেই চায় না,
এত সুন্দর ধান শালিকের মাঠে ঘাটে।

হঠাৎ তার চোখে মুখের দিকে তাকিয়ে দেখি;
তার মনের ভিতর কোন ফিলিংস নেই,
ফুটন্ত শিউলি ফুলেও কোন সুবাস নেই,
দুচোখের গভীরে কোন অশ্রু নেই।
সে মাথা নিচু করে একাএকা চলে গেলো
রূপের আগুন জ্বালিয়ে;
তবু আমি ও পিছু ছুটতে ছুটতে বড্ড ক্লান্ত-
শরৎরূপী প্রেমিকের বেশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।