তোমায় দেখতে ভালো লাগে
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ২০-০৫-২০২৪

তোমায়
হঠাৎ দেখতে ভালো লাগে,
বিনা সাজে দেখতে ভালো লাগে,
পিঠের উপর পড়া এলো চুল ঠিক করতে যখন মাথা দুদিকে ঘোরাও তখন দেখতে ভালো লাগে,
নিচের ঠোঁট যখন আলতোভাবে দাঁত দিয়ে কামড়াও তখন দেখতে ভালো লাগে,
তুমি যখন রেগে গম্ভীর হয়ে থাকো তখন সেই মুখ দেখতে ভালো লাগে,
দেওয়ালে হেলান দিয়ে উদাস ভবে যখন আকাশের দিকে তাকিয়ে থাকো তখন দেখতে ভালো লাগে,
একটু অভিমান হলেই যখন বালিশে মুখ গুঁজে কাঁদো তখন দেখতে ভালো লাগে,
দুপুরবেলা শুয়ে শুয়ে যখন গল্পের বই পড়ো-
ক্রমে চোখে তন্দ্রা এলে বই পড়ে যায় হাত থেকে
তখন দেখতে ভালো লাগে,
যখন রেডিয়োতে হালকা বাংলা গান চালিয়ে
ঘরের কাজ করো তখন দেখতে ভালো লাগে,
স্নান সেরে নতুন শাড়ি পড়ে
খোঁপা গামছায় জড়িয়ে
যখন ছাদে জামা-কাপড় দড়িতে টাঙাও
তখন দেখতে ভালো লাগে।
এরকম কত বলব?
সব থেকে তোমায় দেখতে ভালো লাগে
যখন ছলছল চোখে তুমি আমায় বলো:
"তোমার জন্য কত চিন্তা করি জানো,
একা একা সময় কাটে?"
আমি তখন তোমায় বুকে জড়িয়ে ধরে বলি: "অপেক্ষা করতে না পারলে কি ভালোবাসা হয়?"

--- অর্ঘ্যদীপ চক্রবর্তী

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।