যাচ্ছি কোথায়।
- ইকবাল হোসেন বাল্মীকি - অদ্য পুরাণ (অপ্রকাশিত কাব্য) ১৯-০৫-২০২৪

খবু গভীর ভাবে মানুষের দিকে চেয়ে আছি
মানুষ কে কেনো মহিলার মতো লাগছে
মানুষ কে কেনো পুরুষের মতো লাগেছ
মানুষের অস্র কেনো হাতে মানুষ বস্র কেনো পরে
তবে
তাঁরা কেনো মরে
তবে
তাদের লোমকূপ কেনো বস্রে ঢাকে না।
তবে কি তাদের অস্র বস্র অহম অহংকার অর্থহীন
তবে তো তাদের জম্মটাও এক বিশাল অর্থহীনতা।

বাঘেরাও বয়কট করেছেন এবার থেকে ঈদে কিংবা অর্গদানে
মানুষ কোরবানী দেবে না।মানুষের মাংসে অরিতিক্ত লবণ
মানুষ প্রানী থেকে পাথরের দিকে ধাবিত।
তাই মুর্দাখাং( মুর্দা খেকো খরগোশ) খব দ্রুত বিলুপ্তির পথে। হে ডারউইন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।