এই সব দেখে দুঃখে
- ইকবাল হোসেন বাল্মীকি - অদ্য পুরাণ (অপ্রকাশিত কাব্য) ১৯-০৫-২০২৪

কার উপর যেনো কোথায় অসম্ভব রেগে আছি
দাঁতের স্বাদ যেন জিহ্বায় দেখতে পাচ্ছি
একজন নিমন্ত্রন দিয়েছিলেন
বলেছি ম্যানুতে যদি যুবকের মাংস থাকে
অথবা বাঞ্জা মেয়ের সিনার হাড়, তবে রাজী।

কারনে অকারণে রেগে যাচ্ছি কেনো
আমি কি আসলেও বকুল ফুল ছাবিয়ে খেতে ভালবাসি
নকল বকুলের গন্ধে বাথরুম মৌ মৌ করে
মাথারি বউ-
জবা ও জুঁই কোন ফুলে গন্ধ আছে এখনও শেখনি
গোয়ালে নিরহি প্রাণী ফুল ভক্ষনের পরে জাবর কাটে
হায়রে কপাল । হায়রে নারী ও প্রেমিকা।
তোমাদের দিন কালে এমন জালিয়াতির মহামারি
মোট ফোনে নীল ছবি আর সাদা ভোমর।

ওরে বন্ধু কই যাস?
গঞ্জ থেকে ফেরার পথে এক জোড়া কলাসনিকভ কিনে আনিস
কয়েকটা শিম্পাঞ্জি বাদর ঝুলে আছে
আমাদের পরামর্শ সভায়, উনারা না কি হার্বাট গ্র্যাজুয়েট। গুলি করুম।
হার্বাট কি গণ্ডার মার্কেট?
ওখানে কি চামড়া বদলিয়ে সনদ প্রদান করেন সাদা ঘরের পুরহিত।

বন্ধু কোথায় যেন এত্তো রাগ পুষে আছি
বন্ধু রাগের জন্ম নিয়ন্ত্রনের জন্য আমাকে দিয়ে জোর করে মাটিতে কবর খুদাও।...............।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।