কবিতায় তোমাকে পাওয়া যায়
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ২০-০৫-২০২৪

তোমার চোখের কাজল কোনোদিন হতে পারব না,
না তোমার লাল ঠোঁট,
না তোমার কপালের টিপ,
না তোমার গালের কালো তিল।
এসব তো শুধুই ভাবনা শুধুই কল্পনা,
এসবের সাথে কি বাস্তব মেলে?
তোমাকে বাস্তবে পেলেও
তোমার শরীরের অংশ তো হতে পারতাম না।
কবিতায় এ সুখ পাওয়া যায়,
তোমাকে না পেয়েও
তোমাকে পাওয়া যায়,
তোমাকে না ছুঁয়েও
তোমাকে ছোঁয়া যায়,
তোমাকে না ভালোবাসার কথা জানালেও
তোমাকে ভালোবাসার কথা জানানো যায়।

--- অর্ঘ্যদীপ চক্রবর্তী
২৯/০৯/২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।