জননীর অশ্রুজল সাহসী বল
- অথই মিষ্টি ২০-০৫-২০২৪

সুন্দরও প্রিয়া, প্রিয় তুমি
এ হৃদয়ে বহমান
ছলাত ছলাত ঢেউয়ে তুমি
সমূখে চলোমান ।

না হে, তাকাইওনা
তোমা চলোমান গতি থামায়ে, পিচন পানে
শত শত মিথ্যে বন্ধন টুঁটে, মায়া কেটে
বিশ্বাস রাখ প্রানে জয়ী তুমি, যাও সামনে ।

তোমারো জলে জুড়াও পরান, হাজারো কাতর নারীর
আর আকুলতা করিও শান্ত
সু-পথেরও দিশা দিও তুমি
নিষেধও করিও, নিষেধাজ্ঞাও দিও, থেকে ভ্রান্ত ।

সদা সঙ্গে থাকিও তুমি
শত দূরর্বলও নারীর
তোমারো সত সাহসে তুমি সাহসী করিও
একবার ছুঁয়ে তাঁদেও শরীর ।

কত্তোখানি শক্তিধারী ওহে
তোমারো এ সাহসী জল
প্রার্থনা করি বিধাতারও নিকটে, যেনো বহাল রাঁখে তা
তোমারো বাহুবল ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।