জন্মেছি তো শুধু তোর চরণের তলায় থাকবো বলে
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ২০-০৫-২০২৪

শ্যামা মা আমি দেখি তুই শিবের উপর নেই দাঁড়িয়ে
এই পৃথিবীর উপর আছিস দাঁড়িয়ে,
আমি অবাক হয়ে তোর মুখের দিকে তাকিয়ে ভাবি
তুই তবে কত বড় রে!
মা গো ধুলো করে রাখ আমায়
তোর চরণের তলায়।
ধুলোর সংখ্যা কি গোনা যায়,
ধুলো লাগে ধুলো মুছে যায়!
তবু তুই যদি না রাখলি
তবে তো আমার জন্মই বৃথা হবে রে
জন্মেছি তো শুধু তোর চরণের তলায় থাকবো বলে।

--- অর্ঘ্যদীপ চক্রবর্তী
৮/১১/২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।