আল্লা তুমিই তো আমার সব
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ২০-০৫-২০২৪

আল্লা তুমিই তো আমার সব।
তুমি ছাড়া আমার আর কে আছে?
আমার মা বাবা নেই
নেই কোনো আত্মীয় স্বজন
এই জগতে সবাই আমার পর
নিজের বলে কেউ নেই।
আল্লা তুমিই তো আমার মা বাবা
তুমিই তো আমার আত্মীয় স্বজন
তুমিই আমার কাছে এই জগতটা।
আল্লা তুমিই তো আমার সব
আমার প্রাণ
আমার নিঃশ্বাস প্রশ্বাস।
প্রাণ ছাড়া মানুষ বাঁচে?
নিঃশ্বাস প্রশ্বাস ছাড়া কোনো মানুষ বাঁচে?
তাই তো তোমায় শুধু ডাকি।
তোমায় ডাকার সময় মনে হয়
আমি আর একা নই
আমার সামনেই তুমি আছো
নয়ত পিছনে
নয়ত ডানদিকে বামদিকে,
তবু তোমায় দেখতে পাই না।
কী মায়ায় গড়েছ এ সংসার
যার কেউ নেই
তার তুমি আছো।
বেঁচে আছি শুধু আমায় বাঁচিয়ে রেখেছো বলে
যেদিন ডাকবে চলে যাব সবকিছু ফেলে রেখে।

--- অর্ঘ্যদীপ চক্রবর্তী
৭/১১/২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।