বিদেশিনী
- অথই মিষ্টি ২০-০৫-২০২৪

এ মোর আপনো পরান , আপনারো দেহ
চাহিলোনা শুনিতে , বুঝিলোনা কেহ ।
এ মোর আপনো পরান , আপনো দেহেতে
করিয়া জনমভর বাস
কেন তবে আজি হঠাৎ করিয়া দেহখানাকে এ পরান ভাবিতেছে প্রবাশ?

কেনো ঘুঁমন্ত হৃদয় আজি উঠলো জাঁগিয়া ,
কেনো ধূসর বর্ণে বর্ণনীল হইলো সাত রং মাখিয়া ?
তবে কে ?
কে সেই নারী ?
যাহারো দর্শনে পরানো উদাশী
আপনো দেহে বাস করেও এ মন
তাঁহারেই আপন ঠিকানা মানিয়াছে
এ দেহকে মানিতেছে কেন আজি প্রবাশি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।