বিশ্বাসে মানবতা
- অথই মিষ্টি ২০-০৫-২০২৪

মৃত্যুর পর যেমন মানুষ বিলীন হয়ে যায়
বিশ্বাস ভেঙ্গে গেলে তেমনি মানুষ মরার আগেই মরে যায় ।

সূর্য যেমন ভূবনের অন্ধকার ঘূঁচায়
হৃদয়ের বিশ্বাস তেমন মানবতাকে সাঁজায় ।

কালি ছাড়া কলম যেমন মূল্যহীন
বিশ্বাস ছাড়া মানুষ তেমন মানবতাহীন ।

যে মানুষের উপড় বিশ্বাস রাঁখা যায় না
সে মানুষ মানুষের পর্যায়ে পরে না ।

যদি থাকে দৃঢ় বিশ্বাস
চিন্তাহীন ভাবে ছেড়ে দেয়া যায় নিশ্বাস ।

গাছের মজমুত গোড়া যেমন তার আগাকে সজাগ রাঁখে
বিশ্বাস তেমনি সমাজের মাঝে মানবতাকে বাঁচিয়ে রাঁখে ।

রাঁতের শেষে সূর্য যেমন দিনের সৌরভ
সবশেষেও বিশ্বাস তেমন মানবতার গৌড়ব ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।