মা কালীর কবিতা
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ১০-০৫-২০২৪

তোকে ডেকে যাই দিবানিশি
"মা মা" বলে
তবু তোর দেখা পাই না রে কালী।
তুই দেখা দেবার নয়
'দুঃখদায়িণী' বলে ডাকব তাই ভাবি।

তোকে ডেকে ডেকে কন্ঠ হয় ব্যাথা
তবু চোখের জল বলে "ঝরা থামাব না"।
তুই নিজে আনন্দময়ী হয়ে
ছেলেকে রাখিস দুঃখের সাগরে।

তোকে ডেকে ডেকে জ্ঞানশূন্য হয়ে
তোর পদেতে ধরাশায়ী হলে
তবে কি মা দিবি দেখা?
বল মা জবাব দে।

--- অর্ঘ্যদীপ চক্রবর্তী
২০/১১/২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।