সময়
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ০৯-০৫-২০২৪

সময় তো শুধুই বয়ে যায়
সময়কে কি ধরে রাখা যায়?
সময়ের কাজ সময়ে সারো
নইলে পরে পস্তাবে জেনো।

সময়কে করলে অবহেলা
জীবন হবে দুঃখে ভরা।
যে সময়ে যে কাজ করা ভালো
সে সময়ে সে কাজে মন দাও আরও।

সময় চলে গেলে আর পাওয়া যায় না
তাই সময় কোনোমতে নষ্ট কোরো না।
জীবনে উন্নতি চাইলে ভালো কাজে সময় দাও
জীবনে ক্ষতি চাইলে মন্দ কাজে সময় কাটাও।

--- অর্ঘ্যদীপ চক্রবর্তী
২২/১১/২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।