ভারত বিরোধী কবিতা
- ফাইয়াজ ইসলাম ফাহিম ০২-০৫-২০২৪

হে বাংলার অবুঝ জনগণ
কেন ভারত কে ভাবো দুষমন,
ভারত আমাদের বন্ধু রাষ্ট্র
ভারত ছাড়া এই বাংলাদেশ আড়ষ্ট।

ভারত ছাড়া নেই কোন গতি
ভারত বাংলাদেশের দ্যুতি,
ভারত না থাকলে বাঁচবে কি করে
ভারত না থাকলে যাবি মরে।

ভারত রপ্তানি করে বলেই
খেতে পাই ভালো-মন্দ,
ভারত রপ্তানি না করলে
বউয়ের সঙ্গে লেগে থাকতো দ্বন্দ্ব।

ভারত বাংলাদেশের জন্মলগ্ন
থেকে আছে পাশে,
ভারত আছে বলেই
এই বাংলাদেশের মানুষ হাসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

Faiyaj
২৬-১১-২০২৩ ১৯:৫৯ মিঃ

ভারত আমাদের ভাই
ভারত ছাড়া কোন গতি নাই....

sajalpoet
২৬-১১-২০২৩ ১৫:২৪ মিঃ

কবিতার মান ইজ্জত সব ধুলায় মিশায় দিছেন৷ আপনি কবিতা লিইখেন না আর প্লিজ!

ফাইয়াজ ইসলাম ফাহিম
২৬-১১-২০২৩ ১৯:৫০ মিঃ

তাই! মান ইজ্জত কিভাবে গেল.....

Faiyaj
২৬-১১-২০২৩ ১৪:৩৩ মিঃ

ভারত রপ্তানি না করলে কি খেয়ে বাঁচবেন ওরা বড় রাষ্ট্র।
তাদের সঙ্গে পাঙ্গা নেওয়া বোকামি....

faizbd1
২৬-১১-২০২৩ ০০:৫৯ মিঃ

এতোটা ভারত প্রীতি ভালো না ।
সবার আগে নিজের দেশ, আর ভারত যদি বন্ধু মনে করে আমরাও বন্ধু হয়েই চলবো নিজের সম্মান বিসর্জন দিয়ে কখনো নয়।

ফাইয়াজ ইসলাম ফাহিম
২৬-১১-২০২৩ ১৪:৩১ মিঃ

ভারত- বাংলাদেশ একে অপরের পরিপূরক। যারা ভারত কে শত্রু ভাবে তাদের জন্য....।

মতামতের জন্য ধন্যবাদ সম্মানিত কবি....

ফয়েজ উল্লাহ রবি
৩০-১১-২০২৩ ২১:১৭ মিঃ

ভারত কি ঠিক তেমনি ভাবে?
নিজেকে প্রশ্ন করুন?
পৃথিবীতে কোন দেশ চিরদিনের বন্ধু থাকেনা ।

smYusuf
২৫-১১-২০২৩ ১৪:৪০ মিঃ

eta k kobita bole naki ? ar dalali kom kore koren mia . varot mangna dey naki ? tara roftani off kore oder krisok ra bikri na korte pere kende dibe .