বৃষ্টির বেড়ী
- অথই মিষ্টি ১০-০৫-২০২৪

হিমেল হাওয়ায়, হিম শীতল হয়
উত্তেজিত হিয়া ।
তাল-মাতাল বৃষ্টি, কেঁড়ে নেয় দৃষ্টি
পরিবেশ হিম হিম চাদরে ঢাকা ।

রিম-ঝিম এক তালে, মিষ্টি সুরে কথা বলে
কখনো বা স্তব্দ ।
পুরো-পুরি গিয়ে থেমে, হঠাৎ করেই আসে নেমে
মাতাল সে বৃষ্টির শব্দ ।

কখনো বা হৃদয় কাঁড়ে, কখনো সে বিরক্ত ধরে
যদি ভাসিয়ে দেয় ঘর!
হায়! বরর্ষা, নাই ভরসা
আবার ঝড়া শুরু ঝড়ঝড় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।