শ্যামা মায়ের কবিতা
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ০৯-০৫-২০২৪

কোথায় গেলে ঐ চরণ পাবো মা পারিস বলতে
শশ্মানে না আকাশে না স্বর্গে না নরকে?
ঐ চরণের তলে থাকার বড় বাসনা অর্ঘ্যদীপের।

তেনার বুকে এমন কী দেখলি
যে ঐ অমূল্য চরণ ফেলার আর জায়গা না খুঁজে পেলি?

তিনি কি একাই তোর ঐ চরণের অধিকারী?
আটকে তো রাখেন নি ধরে বেঁধে।
তবে কেন নেমে আসছিস না
কেন আমাকেও থাকতে দিচ্ছিস না ঐ চরণের তলে?

--- অর্ঘ্যদীপ চক্রবর্তী
৯/১২/২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Sar57ker1981
১০-১২-২০২৩ ১০:৪৬ মিঃ

চমৎকার অনুভব

অর্ঘ্যদীপ চক্রবর্তী
১০-১২-২০২৩ ১৪:৪২ মিঃ

আন্তরিক ধন্যবাদ জানাই আপনাকে ❤️