নতুন ক্যালেন্ডার
- আলমগীর সরকার লিটন ২০-০৫-২০২৪

ছিঁড়ে ফেলো- ছিঁড়ে ফেলো
পুরাতন ডাইয়রির পাতাগুলো
মনে রাখাটাই হবে ভুল যত-
নতুন ডাইয়রির ক্যালেন্ডার
খুলে ফেলো- খুলে ফেলো;
ঐ দেখো ঐ দেখো রাত ১২টায়
হৈ হল্লোর খুলা হচ্ছে
নতুন ক্যালেন্ডার- আবার
লেখা হচ্ছে দাগকাটা কষ্ট ভান্ডার;
কি করে ভুলে যাই-
একই নিয়ম দেখছি তাই
কখন অঘটন ঘটবে ভাই
ডাইয়রি লেখা হবে না বন্ধ
যতক্ষণ বয়বে না মাটির গন্ধ!
শ্রাবণ ধারা অন্ধ নতুন ক্যালেন্ডার খুলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০১-০১-২০২৪ ১১:১৭ মিঃ

অসামান্য উপস্থাপন । নতুন বছরের শুভেচ্ছা শতত শুভ কামনা রইলো l

আলমগীর সরকার লিটন
০২-০১-২০২৪ ০৯:২৩ মিঃ

জি মহী দা আপনাকেও শুভ নববর্ষ’২৪ শুভেচ্ছা জানাই
ভাল থাকবেন------------