দোটানায় পড়ে আছি
- মোঃ মুসা ০৯-০৫-২০২৪

ভুলে গিয়েছি ভুলে গিয়েছি করে
হঠাৎ করে মনে পড়েই যায়,
হারিয়ে গেছে হারিয়ে গেছে করে
হঠাৎ করে দেখা হয়েই যায়।

এই হারিয়ে যাওয়া এই ভুলে যাওয়া
এর পিছনে ভালো কিছুই নেই যতটা জানি,
আছে হয়তো মুখের সাথে বিমুখ করা
ভাঙা গড়ার নিজের কাছে চাপা কাহিনী..

এটা হয়তো তার জীবনে ভালো অংশ
আমার কাছে ব্যাথা কাতর আগলে রাখে,
এটা হয়তো তার জীবনে কোন ব্যাপার
পুতুল খেলা পুতুল মনে খেলায় থাকে।

ফিরে পেয়েছি ফিরে পেয়েছি করে
ফিরে পাইনি একটি বারে,
ফিরে আসবে ফিরে আসবে করে
ফিরে পাইনি কখনো তারে।

হঠাৎ করে জীবনে আসা হঠাৎ করে হারিয়ে যায়
এটা কারোই জীবন হলো,
ছেছড়া কোন মানুষ নিয়ে খোশ গল্পে
ফালতু কোন এক রচনা

তো কি হয়েছে ভুলেই গেছি ভুলেই আছি
মাঝেমধ্যে কেবল মনে পড়ে,
আবার ভুলি হয়তো সে যে অনেক বড়
সুখের সাথে ভালোই থাকে..

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।