গোলমাল
- মোঃ মুসা ০৯-০৫-২০২৪

কথার ভিতর অনেক কিছু লাগছে গোলে মাল
ধরি ধরি ছাড়ি ছাড়ি লাগছে গন্ডগোল,
ছাড়বো নাকি ধরে রাখবো ভাবতে গিয়ে শেষ,
ভাবতে গিয়ে দেখা দিলো দুঃখ নামের ক্লেশ।
ঠকবো না আর ঠকবো না আর দিবো তারে ছেড়ে,
ছাড়ার আগে ছেড়ে গেছে আমায় একা করে।


উভয় কূলের রক্ষা অর্থে করলো তালবাহনা,
এতকিছুর পিছে ছোটে না ছিলো যে জানা?
কথা বলে আমার সাথে রাখে অন্যে মন,
এটা নাকি উত্তম চিত্র জীবনের আসন।

কোথায় গিয়ে ঠেকবে এ পথ জানি না আর হাঁটা,
পড়ে গেছে আমার জীবন মনের কাছে ভাটা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।