সাম্য প্রতিষ্ঠা
- অরুণ কারফা ১৭-০৫-২০২৪

আমরা দুজনে লড়ব জীবনে
মিলিয়ে কাঁধ কাঁধে সমানে
মাথা উঁচু করে
সারাটা জীবন ধরে,
রুখব ঝাপটা সইব ঝড়
হলেমই নয় টুকরো খড়
মেরুদণ্ডের জোরে
মরণ পণ করে।

গড়ব নবীন পৃথ্বী আমরা
সবাই পাবে সমান বখরা
নতুন আশা নিয়ে
পুরনো স্বপ্ন ভাঙিয়ে,
খোলস ভেঙে তছনছ করে
গড়ব নতুন ধাঁচে তারে
সাম্য যাতে আবার করে
প্রতিষ্ঠিত হয় এই সংসারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।