দৌড়চ্ছি
- আলমগীর সরকার লিটন ২০-০৫-২০২৪

আমি লোহিত সাগরে স্বপ্ন দেখছি
আমার রাজ্যে প্রেসিডেন্ট হয়েছি!
মাছগুলো মজা করে আমাকে খাচ্ছে
আমি সুড়সুড়ি পাচ্ছি; তারপর দু’চোখে
জোছনা ভোর আমাকে ডাকছে-
আমি কান পেতে দৌড়চ্ছি,অভয়রাণ্য
আমার চার পাশে- তবু ঘুম ভাঙ্গছে না
কুল বালিশটা ওপাশ ওপাশ করছে;
আর প্রজারা মজা করে হাসছে; ঘুম ভেঙ্গে
দেখি লোহিত সমুদ্রে আমার মৃত্যুর লাশ।

১৬ মাঘ ১৪৩০, ২৯ জানুয়ারি’২৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৯-০১-২০২৪ ১০:১২ মিঃ

বাহ অসাধারণ লেখনী,

আলমগীর সরকার লিটন
৩০-০১-২০২৪ ০৯:৩০ মিঃ

জি পাঠে অনেক শুভ কামনা জানাই
কবি মহী দা
ভাল ও সুস্থ থাকবেন------