ধর্মের চর্চা বেড়ে গেছে খুব
- ফাইয়াজ ইসলাম ফাহিম ০২-০৫-২০২৪

ধর্মের চর্চা বেড়ে গেছে খুব
ধর্মের চর্চায় মানুষের অসুখ।
সব জায়গায় ধর্মের ব্যবহার
হালাল-হারাম সব একাকার।

ধর্মের চর্চায় শুদ্ধি হচ্ছে না
মানুষের মন,
ধর্ম এখন ধর্ম না
মানুষের বেঁচে থাকার বিজ্ঞাপন।


ধর্মের চর্চা হচ্ছে
মানুষ হচ্ছে না ধার্মিক
ধর্ম এখন খেলনা
প্রশ্ন জাগে ধর্ম কি ঠিক?

ধর্ম এখন ক্ষমতার হাতিয়ার
ধর্ম ব্যবসার পুঁজি,
ধার্মিক - ধর্ম কেউ নেই
ধর্ম ঠকানোর পন্থা তা আমি বুঝি....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।