বাংলা এখন বাংলিশ
- ফাইয়াজ ইসলাম ফাহিম ০২-০৫-২০২৪

বাংলা এখন বাংলিশ হইছে
নাই এখন বাংলা,
বাংলা বলতে ইংলিশ বলি
ভাষায় লাগাই ঝামেলা।

বাংলা তো বাংলা নেই
তবুও বলি নিজেকে বাঙালী,
আমরা বাঙালী না
ভিন্ন ভাষার কাঙালী।

বাংলা ভাষার মান
নেই আগের মতোন,
বাংলা ভাষার নেই
যে আর- যতন।

বাংলা ভাষা দিন দিন
যাচ্ছে ক্ষয়ে,
ইংলিশ না বললে
আধুনিকতা থাকে ভয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।