স্মৃতি চারণ
- আলমগীর সরকার লিটন ২০-০৫-২০২৪

অবশেষে শিশু বাচ্চাটির হাত ধরলাম
শিশু বাচ্চাটির চিৎকার কান্নাকাটি
আমার চারপাশটা, বিবৃতবোধ আতঙ্ক
ঘামে মাটি ভেজা বৃষ্টি অথচ শিশু বাচ্চার
কান্না অনেক দূর গড়ালো, তারপর
নিস্তব্ধ বাসাত আমাকে গিলে ফেললো
আকাশে সাদা মেঘগুলো আর ভাসল না
আজও কোন শিশু দেখলে চমকে উঠি
দীর্ঘশ্বাসে নাক বন্ধ প্রায়, ঘুমন্ত ভোর
আর রঙিন হলো না কোন স্মৃতি চারণ;
২৫/২/২৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Mmmizan
২৫-০২-২০২৪ ১৪:২৯ মিঃ

ধন্যবাদ প্রিয় কবি। চমৎকার কবিতায় মন ভরে গেল

আলমগীর সরকার লিটন
২৭-০২-২০২৪ ১০:০৩ মিঃ

পাঠে অনেক শুভ কামনা জানাই
কবি দাদা
ভাল ও সুস্থ থাকবেন---------