সেফটিপিন
- মো : নাহিদ সরদার ১৩-০৫-২০২৪

আমার কবি হয়ে ওঠার পিছনে
এক রমণীর উস্কানি ছিল
রমণীর ঠোঁটের বর্ণনায় সেই প্রথম পেলাম কবিতার জন্মফোটা
আমাদের রবীন্দ্রনাথ তার সাক্ষী
রমণীর শরীর এবং তার হাসি এঁকে আজ আমি বিখ্যাত আঁকিয়ে - ভিঞ্চি জানে
আমার বিপ্লবী ভাষণের পিছনে কার প্রেরণা ছিল - বঙ্গবন্ধু জানে

পৃথিবীর সকল রমণীর কাছে আমি ঋণী

তবুও আমার ভয়ে

তারা প্রতিনিয়ত শরীরে সেফটিপিন চালায়

মুখে কার্বনডাই-অক্সাইড নিয়ে ঘোরে

আর আমি শ্যেনদৃষ্টি নিয়ে খুবলে খেতে থাকি

পেটপিঠের ভাজগুলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।