প্রিয় ব্লগার শ্রদ্ধেয় খায়রুল আহসান ভাইয়ার জন্মদিনে শুভেচ্ছা..........
- কাজী ফাতেমা ছবি ২০-০৫-২০২৪

অবসরের ফাঁকে ফাঁকে তিনি লিখে যান কবিতা
কত শত সুখ শব্দে ভরা কবিতা, ভালো লাগে সবই তা!
ভ্রমনে মন রেখে তিনি ছুটে যান এখানে সেখানে অথবা সমুদ্দুরে
তিনি হেঁটে বেড়ান প্রকৃতির বুকে, কখনো মেঘ কখনো রোদ্দুরে।

অভিজ্ঞতার কাহিনী তিনি আমাদের শুনান লিখে লিখে
শ্রদ্ধেয় ভাই তিনি, তাঁর নিকট থেকে কত কিছু যাই শিখে।
কবিতার ভুবনে তাঁর অবাধ বিচরণ,
সাবলীল বাক্যে, সহজ শব্দে তিনি ব্লগারদের মন করে নেন হরণ।

কর্মক্ষেত্রে অবসর পেয়ে তিনি কাটান উচ্ছ্বল সময়
জরাজীর্ণ সব উড়ে যায় উচ্ছ্বাসের হাওয়ায়,
তিনি কবিতা রচনায় থাকেন তন্ময়।
কারো প্রতি তাঁর নেই কোনো অনুযোগ অভিযোগ
তিনি সদা জয় করে চলেন, ধেয়ে আসা বার্ধক্যের রোগ।

যতটুকু পেয়েছেন সন্তুষ্ট থেকে করে প্রভুর তরে শোকর গুজার
যে যেমন চেয়েছে তাঁকে, তিনি ঠিক তেমনি দিয়েছেন নিজেকে করে উজার।
আমাদের প্রেরণা যুগান ব্লগ পোষ্টের মন্তব্যে;
তিনি দুর্বার, ঠিকঠাক পৌঁছে যান, মানুষের ভালোবাসার গন্তব্যে।

না পাওয়ার বেদনায় তিনি কখনো হননি নিরাশ
অজানাকে জানবার মনে তার অজস্র তিরাশ।
যা পেয়েছেন জীবনে, তা তাঁর ছিলো প্রাপ্য মনে করে
তিনি আগান সুখের দীর্ঘশ্বাস ছেড়ে ভবিতব্যে....
যেখানে সম্মান শ্রদ্ধা সাজানো থরে থরে।

সকলের প্রিয় মানুষ তিনি, সবাই চিনেন এক নামে
নাম উচ্চারণ করলেই কেউ তাকাবে না ডানে বামে।
তার ব্লগ জুড়ে কবিতার চাষ, শব্দ চয়ন সহজ সরল
ভিতরবাড়ি স্বচ্ছ জলের মত শুদ্ধতা, সেখানে নেই বিষ গরল

সকলে জানে তাঁকে, ভালোবাসে সকলে, তিনি ভালো ইনসান
তিনিই আমাদের প্রিয় ব্লগার সেই খায়রুল আহসান

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।