কতদিন পাই না তোদের ফোন......
- কাজী ফাতেমা ছবি ২০-০৫-২০২৪

কতদিন বন্ধুদের ফোন পাইনা
দু:খ ভারাক্রান্ত মন নিয়ে অপেক্ষায় থাকি
একটা ফোনের জন্য!
তোরা এমন হয়ে গেলি কেন রে?

আগে হঠাৎ যখন পুরনো বন্ধুদের ফোন আসত,
ভিড় করতো এসে মনে
....................কামরাঙার ফুল রঙ,
বৈকালের পুকুরপাড়ের শুভ্র মেঘমালা;
খোয়াই নদীর শুকনো চিকচিক বালুচর।

বুকের জমিন খালি করে নেমে যেত বয়সের ভার,
কপালের ভাঁজ করা রেখায় ভর করত টানটান উত্তেজনা;
চোখের কোণের নদীর ধারা,
মনের কোণে পুষে রাখা বিষন্নতা,
চাপা কষ্ট, চুপ করা আর্তনাদ
আর অনেক অনেক দীর্ঘশ্বাসগুলো হয়ে যেত নিমিষেই উধাও।

হঠাৎই যদি কখনো তোদের ফোন আসত
বাঁধাধরা সব নিয়মের ব্যত্যয় ঘটিয়ে
আমি যেন জলতরঙ্গের নতুন সুরবাহার
স্বামী, শাশুড়ি-সন্তানদের জোড়া জোড়া নির্বাক চোখ এড়িয়ে
মাঠ-ঘাট, ব্রিজ-সাঁকো, শহর-নগর, বাস-ট্রেন, নদী-খাল ভেঙ্গে,
পাকদণ্ডী পথ পেরিয়ে পৌঁছে যেতাম সেই উপত্যকায়।

যে উপত্যকায় রঙধনু রঙ বৃষ্টি ঝরতো,
সেখানে বাস করতো আমার একান্ত মেয়েবেলা;
যে মেয়েবেলা এখনো ফুটে আছে ফুলের মতন,
মেলে আছে পাখা পাখির মতন
যেখানে ছলাৎ ছলাৎ উপছে পরতো হাজার উচ্ছ্বাসের ঢেউ।
(জানুয়ারী ০৩, ২০১৫-১০.৫৭ পিএম)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।