ভিজুক বঙ্গ
- অথই মিষ্টি ০৯-০৫-২০২৪

ভেজা ভুবন, ভিজে গেলো মন
বৃষ্টির বেড়ীতে বাঁধা হলো জীবন।

শীতলতায় আহরণ, হোক সারাজীবন
ভিজুক ভিষণ করে এ বাংলার বিহঙ্গন।

মুচুক ক্লান্তি হতাশা, বহে যেনো শান্তির বাতাস
এক রঙে রাঙানো থাক স্থির হয়ে এ আকাশ।

ধূ ধূ ধূলিকণা যাক মুচে, স্থিরতার ব্যাস্ত দুয়ার ঘুচে
দীর্ঘশ্বাসে প্রশান্তি পাক হৃদয় এক নিশ্বাসে।

ভিজুক ভিতর থেকে এ উত্তল পরিবেশ ,
মুচে যাক জমে থাকা যত ক্লেশ...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।