অপারেশন সার্চলাইট
- বিচিত্র কুমার ২৯-০৪-২০২৪

রাতের অন্ধকারে টিমিস টিমিস জোনাক জ্বলে,
হঠাৎ থেমে গেল ঝিঁঝিঁ পোকার শব্দ;
ওই সুদূর থেকে ভেসে আসে,
শুধু বুটের শব্দ কে ওরা,মেশিনগানের শব্দ?
কেউ একজন বললো মেলেটারি ছড়িয়ে পরেছে দলে দলে
শহর-বন্দরে নগর-রাষ্ট্রে গ্রাম-গঞ্জে?
শুনতে পাচ্ছি,বাংলার উজ্জ্বল নক্ষত্রদের মুখে মৃত্যুর চিৎকার;
ওরা নির্মম ভাবে ঝাঁপিয়ে পরেছে নিরস্ত্র বাঙালির উপর।
বঙ্গবন্ধুর স্বাধীনতার স্বপ্ন চুরমার করতে হানাদারের দল;
পঁচিশে মার্চ মধ্যরাতে বাঙালির উপর।
তারপরও আমাদের দাবিয়ে রাখতে পারেননি;
স্বাধীনতার নব সূর্য নিয়ে ফিরেছি ঘর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।