সে
- বিচিত্র কুমার ২৯-০৪-২০২৪

সে আমাকে আর রঙিনস্বপ্ন দেখতে দেয় না;
শান্তিতে ঘুমাতেও দেয় না;
চিনা চিনা লাগে তবু পরিচয় অজানা।
এই বুকে ভালোবাসা দেয় না ধরা
চৈত্রের কাঠফাটা রৌদ্রের মতো বুকে চলছে খরা।

যেদিকে তাকাই দেখি শুধু তাকে,
স্বপ্নে হাতছানি দিয়ে সে শুধু আমাকেই ডাকে;
চমকে উঠে দেখি- সে;
কাছে নেই কাছে নেই ধূধূ মরুভূমি
কোথায় থাকো তুমি ওগো প্রিয়া মৌসুমি?

বলে না কোন কথা সে;
মনের গভীরের লুকানো ব্যথা যে
শুধু তাকিয়ে থাকে।
ফুল ফুটে ঝরে যায় নিরালায়
নব বসন্ত রঙ মাখায়।

হয় না শুধু তার সাথে দেখা যে
এই রঙিন ভুবনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।