পাইতে দেখা- গীতিকাব্য
- ফয়েজ উল্লাহ রবি ২৯-০৪-২০২৪

ও তোর) পাইতে দেখা প্রাণের সখা ঘুরছি বন-জঙ্গলে,
দূরে রাখিস, কোথায় থাকিস খুঁজবো কি মঙ্গলে ।।

দেখা দিয়ে স্মৃতি নিয়ে খেলিস তুই কি খেলা,
তোরে চেনা হয়নি জানা ভাবনায় কাটে বেলা।।
ও তার) মনের সাথে মন মিলাইয়া প্রেমের মালা গলে ।। ঐ

প্রেম সাগরে নামাই আমায় ছেড়ে দিলে হাল,
পথো হারা নাবিক আমি আছি ধরে পাল ।।
ও তোর) প্রেমের কথা পড়লে মনে পরাণ আমার জ্বলে ।। ঐ

ছন্দ: স্বরবৃত্ত
পর্ব বিভাজন: পূর্ণমাত্রা-৪, অপূর্ণ মাত্রা-২, অতি মাত্রা-২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।