=চালাক=
- ফয়েজ উল্লাহ রবি ১৯-০৫-২০২৪

বৌ টা বলে আমি নাকি আস্ত একটা বোকা
আসলে সেই মিথ্যে বলে নাই,
চালাক হতে তোমার বলো - কোন বিদ্যাপীঠ যাই।
পদে-পদে ঠকছি আমি মূর্খ মানুষ তাই?
এই সাধারণ জীবন যাপন,
চালাক আমায় হতেই হবে এই করেছি পণ।
গলায় ধরি বেঁধে কি তাই - নিজেকে চালাক করতে জাহির;
করবো চালাক চর্চা,
অতি চালাক চাইনা হতে, একটু চালাক
জীবন না হউক খর্চা।

সোমবার, দাম্মাম, সৌদিআরব
২৭ ফাল্গুন ১৪৩০, ১১ মার্চ ২০২৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।