" ঈদের অবদান "
- অথই মিষ্টি ১০-০৫-২০২৪

" ঈদের অবদান "

সম্পদের গভীরে আটকে যারা, সম্পদ অর্জনে ব্যতি ব্যাস্ত
ধনী গরিবের ব্যবধান গড়তে অভ্যস্ত
তারাও আজ ঈদের আনন্দে বিমোহিত,
বিমোহিত আজকের দিনে ধূলো জড়িত
গরীব লোকেরা, যারা ঈদ আনন্দে আত্মহারা।

ঈদ আনন্দে আত্মহারা, তাঁরা
ঘাঁম ঝরা শরীরে সঞ্চারিত করে, রাখে পরিবারের সীমাহীন খুঁশি যারা।

খুঁশিতে খুঁনসুটিতে ব্যস্ত আজ
ক্ষুদে সৈনিকেরা, ওদের শত পরিকল্পিত দিন আজ
ক্ষুদে ক্ষুদে হাতে জমা কত ব্যাস্ততা,আর সালামি তোলার কত কাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।