পিতা-মাতার সেবা
- ফয়েজ উল্লাহ রবি ০২-০৫-২০২৪

সেবা করে মা-বাবার চেষ্টা করি করিতে কিছুটা ঋণ শোধ,
ঋণ জীবনের অপর নাম! জীবন শেষে পাই তার বোধ।
চলতে পথে খুঁজে সুখের জীবন হারিয়েছি সঞ্চিত ধন,
‘অর্থ ই সব কিছু নয় এই জীবনে বুঝ মানে না এই মন’।
যখন এই মনের ঘরে বাসা বাঁধে চলে যাওয়ার ভয়,
দিন শেষে আর রয় না কিছু বাকী মিছে সময়ের ক্ষয়।
তখন মানুষ নামের মানুষ গুলোর সত্যি আসে পরাজয়,
অনাদিকাল এক রীতিতে চলছে বিশ্ব হের-ফের হবার নয়।

শনিবার, দাম্মাম, সৌদিআরব
৩১ আষাঢ় ১৪২৪, ১৫ জুলাই ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।