যারা চলে গেছে
- ফয়েজ উল্লাহ রবি ০৪-০৫-২০২৪

যারা চলে গেছে সে দিন আর আসবে না ফিরে,
মিছিল মিটিং হবে না কভু তাদের ঘিরে।
ভুলের দলে হারিয়ে যাবে নতুনের ভিড়ে,
অতীত ভালোই ছিলো সবাই আপনার নীড়ে।
আপন ছিলো পর হয়েছে শত্রু ছিলো ঘরে,
বন্ধু সেতো পারেনি হতে, তার আগেই গেলো মরে।
দেহ খানি মাটি হলো আত্মা গেলো উপরে
তার দর্শন কী আছে বেঁচে?
বিনা লাভে দেশের জন্য জীবন দিলো অকাতরে।
কি দিয়ে করবো বলো? তাদের সম্মান
কিন্তু; পদে-পদে তাদেরই করছি অপমান।

শুক্রবার, দাম্মাম, সৌদিআরব
২১ বৈশাখ ১৪২৪, ০৪ মে ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।