জেগে উঠো মুসলিম
- ফয়েজ উল্লাহ রবি ০৬-০৫-২০২৪

উঠো উঠো জাগো মুসলিম উঠো কতো ঘুমাবে আর,
ডাকে মুয়াজ্জীন করে আহ্বান আল্লাহু আঁকবার।
এসো শান্তির পথে কল্যাণের পথে এসো মুক্তি রথে,
এক কাতারে ধনী গরিব কাঁধে কাঁধ মানুষ নানা মতে।
জেগে উঠো মানবতা মনুষ্যত্বের নির্দেশে,
জেগে উঠো সৃষ্টি সুখের উল্লাসে আর বিন্যাসে।
সাজাও ভুবন আপন সুখে সব মানুষের কল্যাণে,
উদার মনে বিলাও তুমি মুক্ত হস্ত দানে।
উপকারে হাত ধরো তাই মনের আহ্লাদে,
স্বর্গ ভুবন সাজুক এমন মানবতার আবাদে।

সোমবার, দাম্মাম, সৌদিআরব
২৪ বৈশাখ ১৪২৪, ০৭ মে ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।