সমতার আহ্বান
- নাঈম ইসলাম বাঙালি ১৪-০৫-২০২৪

সম্যের এ পথে হারিয়ে
দিব জীবন লুটে,
ধনী গরিব একতা হবে
মানবতার জোটে।

ঐক্যতার সুরে জীবন
বিলিয়ে দিব মোরা,
সমতার এ আহ্বানে
কাজ করে যা তরা।

স্বাধীন দেশে যত মানুষ
পথিক হয়ে আছে,
তাদের পথ রেখে আমরা
ঘুরবো দেশে পাছে।

গরিব দুখী যত মানব
আছে আমার দেশে,
তাদের পাশে থাকবো যেন
মানবতার বেশে।

আমার দেশে যত মানুষ
গরিব হয়ে থাকে,
স্বাধীনতার পতাকা দিয়ে
চেতনা দিব ঢাকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।