অধিকারের কিছু নারী
- নাঈম ইসলাম বাঙালি ১৪-০৫-২০২৪

নারী তোমার এ অধিকার
কোথায় থেকে পেলে,
সমানভাবে চলতে গিয়ে
পুরুষ হয়ে গেলে।

নারী জাতির নারীত্বটা
নাহি তোমাতে থাকে,
অধিকারটা চাইছো তুমি
হারাম বলে যাকে।

চলছো তুমি রাস্তা ঘাটে
নর রূপের বেশে,
অপকর্ম করছো তুমি
সমতা বলে দেশে।

এ অধিকারে হলো তোমার
নারীত্বটা বৃথা,
অধিকার তো এমন নহে
করবে যেথা সেথা।

নারীর কাছে পুরুষ ভীতু
অধুনা দেখি ভাই,
নারীর কথা মানে রাষ্ট্র
হলো খারাপ তাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।