কোন আকাশের তারা?
- ফয়েজ উল্লাহ রবি ১৭-০৫-২০২৪

কোন চোখেতে স্বপ্ন দেখো কোন চোখ রাখো খোলা,
তোমার ভাবনায় মন নাচে যে লাগে মনে দোলা।
কোন পথে যে হেঁটে চলো কোন পথে যে বাধা,
পথো চেয়ে কাটে বেলা মন যে থাকে বাঁধা।
কোন আকাশে সূর্য তুমি কোন আকাশের তারা?
দেখেই তোমায় মুগ্ধ কবি হচ্ছে পাগল পারা।
কোন জলেতে করো যে স্নান কোন জলই বা খাও?
এই দেখা এই আড়াল হয়েই কোন অজানায় যাও?
শ্রাবণ মাসের বারিষ তুমিই শরত সাদা মেঘ,
বুঝ মানে না এই মন আমার প্রেমের গতি বেগ।
কোন ফাগুনের ফুল গো তুমি; কাল বৈশাখী ঝড়,
আপন ভাবি তোমায় আমি - তুমি ভাবো পর।

মঙ্গলবার, দাম্মাম, সৌদিআরব
১০ শ্রাবণ ১৪২৪, ২৫ জুলাই ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faizbd1
০২-০৫-২০২৪ ২০:৪২ মিঃ

তুমি কোন চোখেতে স্বপ্ন দেখো কোন চোখ রাখো খোলা?
ভাবনা তোমার মন নাচে যে লাগে মনে দোলা ।
তুমি কোন পথেতে হেঁটে চলো কোন পথে যাওয়া বাধা?
পথো চেয়ে বেলা কাটে বেলা মন যে থাকে বাঁধা।
কোন আকাশে সূর্য তুমি কোন আকাশের তারা?
তোমায় দেখে মুগ্ধ কবি হচ্ছে পাগল পারা।
তুমি কোন জলেতে স্নান করো আর কোন জল তুমি খাও?
দেখা দিয়ে আড়াল হয়েই কোন অজানায় তুমি যাও।
কোন ফাগুনের ফুল গো তুমি কাল বৈশাখী ঝড়?
আপন ভাবি তোমায় আমি তুমি ভাবো আমায় পর।
শ্রাবণ মাসের বারিষ তুমিই শরতের ই সাদা মেঘ,
বুঝ মানে না মন যে আমার প্রেমের গতি বেগ।